বাংলাদেশ-শ্রীলঙ্কা ম্যাচ আজ

bangladesh- srilanka-http://sarabela24.blogspot.com/

প্রায় হাজার পাঁচেক দর্শক সিলেটের উদ্বোধনী ম্যাচ দেখেছে। আজ যে বাড়বে তা বলেই দেওয়া যায়। সাফ অনূর্ধ্ব-১৬ ফুটবলে স্বাগতিক বাংলাদেশ যে মাঠে নামছে। প্রতিপক্ষ শ্রীলঙ্কা। যারা শুরুর দিনে ফেভারিট ভারতের কাছে পাঁচ গোলে হেরে কিছুটা বিপর্যস্ত। স্বাগতিকরা এ সুযোগটি নিতে চাইছে। ‘এ’ গ্রুপে বিকেল ৫টার ম্যাচে জিতেই মাঠ ছাড়ার লক্ষ্য। আর তা করতে পারলেই লঙ্কানদের বিদায় নিশ্চিত। 

সেইলর জাতীয় অনূর্ধ্ব-১৫ থেকে ট্রায়ালের মাধ্যমে বাংলাদেশ দল গঠন হয়েছে। তারপর ২০ দিন অনুশীলন হয়েছে কোচ গোলাম জিলানীর অধীনে। কাল এ কোচ ম্যাচ নিয়ে বলেছেন, ‘বাংলাদেশের কোটি মানুষের দোয়া থাকবে। আশা করি আমরা ভালো করব। ভালো ফল নিয়েই মাঠ ছাড়ব। সবসময় চেষ্টা করি ভালো করার। প্রথমে নিচে থেকে খেলা শুরু করব। আমরা যখন বল পাব মাঠটাকে বড় করে খেলব। এটা আমার মূল লক্ষ্য। ওরা রক্ষণাত্মক খেলবে। প্রথম ম্যাচে অধিকাংশ সময়ে তারা সে রকম খেলেছে। যে কারণে আমাদের লক্ষ্য থাকবে মাঠ বড় করে খেলা।’ প্রতিপক্ষ নিয়ে আরও বললেন, ‘ভালো কিছু করব। কোনো অঘটন ঘটবে না আশা করি। প্রতিপক্ষের ট্যাকটিস দেখেছি, কীভাবে আটকানো যায় তা বিশ্লেষণ করে পরিকল্পনা করার চেষ্টা করেছি।
এখন ছেলেরা মাঠে নিজেদের খেলাটা খেলতে পারলেই হল। জেতাই মূল লক্ষ্য।’ স্বাগতিক দলের মিডফিল্ডার আবু বক্কর ও সাদি বলেছেন, ‘নিজেদের দেশ, মাঠ আর সমর্থক-সব মিলিয়ে আত্মবিশ্বাস তুঙ্গে। প্রতিপক্ষ কে তা ভাবছি না। আমাদের প্রয়োজন জয়। আর এ জয়ের জন্য দলের সবাই নিজেদের সেরাটা খেলতে প্রস্তুত। আশা করছি মাঠেই সবাই নিজেদের যোগ্যতার প্রমাণ দেবে।’
শ্রীলঙ্কা আজ হারলেই সাফের প্রাথমিক পর্ব থেকে বাদ। তাই তেড়েফুঁড়ে খেলতে পারে দল। কোচ সুজুকি চিকাশির কণ্ঠে তেমনই ইঙ্গিত, ‘ভারতের বিপক্ষে হারের জন্য আমাদের রক্ষণভাগের দুর্বলতাই দায়ী। বাংলাদেশ শক্তিশালী দল। তবে আমাদের জন্য জয়ের বিকল্প নেই। আর তেমনটাই খেলব আমরা।
Share on Google Plus

About Shara-Bela

"Shara-Bela" Is a online Blog Megazine.It Containes global entartaining and helful artical.
    Blogger Comment
    Facebook Comment

0 মন্তব্য(গুলি):

একটি মন্তব্য পোস্ট করুন